লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন আরো ৩৫০ ভূমিহীন পরিবার

উপহার হিসেবে ঘর পাচ্ছেন আরো ৩৫০ ভূমিহীন পরিবার

ডালিম কুমার দাস টিটু ঃ  এবারের ঈদুল ফিতরে লক্ষ্মীপুরে ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন ৩৫০ গৃহ ও ভূমিহীন পরিবার। আগামী মঙ্গলবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। রবিবার বিকেল ৪টায় লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ৩য় পর্যায়ে লক্ষ্মীপুরের  ৫ উপজেলায় ২৬টি স্থানে ১৪৪২টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। এর  মধ্যে এদিন ৩৫০টি গৃহ ও ভূমিহীন পরিবার এ বাড়ি পাবেন।

জেলা প্রশাসক আরও বলেন, লক্ষ্মীপুর জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ১৭৮৬টি পরিবারকে ঘর দেওয়া হয়। আর ৩য় পর্যায়ে ৩৫০টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকী গৃহগুলো আগামী ১ মাসের মধ্যে পর্যায়ক্রমে হস্তান্তর করা হবে। এছাড়া গৃহ নির্মাণের জন্য ৭৩.৮৬ একর খাস জমি উদ্ধার করা হয়েছে বলে জানান ডিসি।

 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, গণমাধ্যম সম্পাদক পরিষদের সভাপতি জাকির হোসেন ভূইয়া আজাদ প্রমুখ।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: