লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক এর দায়িত্ব পেলেন শুভ পাটোওয়ারী

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে স্থান পেলেন জাহীদুল ইসলাম শুভ পাটোওয়ারী

নিজস্ব প্রতিনিধিঃ    দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। নবগঠিত কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক   পদে স্থান পেয়েছে  আন্দোলন সংগ্রামে রাজপথে থাকা ছাত্রনেতা জাহীদুল ইসলাম শুভ পাটোওয়ারী । জাহীদুল ইসলাম শুভ পাটোওয়ারী লক্ষ্মীপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাসেম আলী পাটোয়ারী বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।  বাবা ফিরোজ উদ্দিন পেশায় একজন ব্যবসায়ী। ছাত্রনেতা শুভ একজন আওয়ামী পরিবারের সন্তান। বর্তমানে তিনি মাস্টার্সে অধ্যায়নরত আছেন ।

কি আছে এই ছাত্রনেতার রাজনৈতিক পরিচয় ? জাহীদুল ইসলাম শুভ পাটোওয়ারী ছোটবেলা থেকে মুজিবের আদর্শ লালন করেন। মুজিবের আদর্শকে বুকে ধারন করে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে ছাত্রছাত্রীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যেতে চান  তিনি । একসময় জেলা ছাত্রলীগের উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন । এখন যৌবন যার যুদ্ধে যাবার সময় তার  সক্রিয়ভাবে ছাত্ররাজনীতিতে সম্পৃক্ততার কারনেই  লক্ষ্মীপুর পৌরসভা ছাত্রলীগের অর্থ সম্পাদকের
দায়িত্ব পান  । পরবর্তিতে নিজ ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সরকারি সামাদ  উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সক্রিয় কর্মী  ছিলেন । তার ভালো ব্যবহার দায়িত্বের প্রতি অবহেলা না করা তৎকালীন জেলা ছাত্রলীগনেতা এমনকি আওয়ামী নেতাদেরও মুগ্ধ করেছে । লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা পালন করেছেন তিনি ।

তিনি সরকারি কলেজ ছাত্রলীগের মানবিক শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন । তাই আজ দল তাকে মুল্যায়ন করেছে , দায়িত্ব পেয়েছেন জেলা ছাত্রলীগের নব গঠিত জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক  জাহীদুল ইসলাম শুভ পাটোওয়ারী বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, এই সংগঠনটি ১৯৫২ সালের ভাষা আন্দোলনে ভূমিকা রেখেছে , ১৯৬৯ সালে ভুমিকা রেখেছে ,১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভূমিকা রেখেছে ।

সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে  ছাএদের অধিকার আদায় এবং  বিভিন্ন সমস্যায় তাদের পাশে দাঁড়নোইহবে আমার মূল লক্ষ্য। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নির্দেশেনায় লক্ষীপুর জেলা ছাত্রলীগকে সেরাদের সেরা ইউনিট হিসেবে তৈরি করার প্রত্যয় ব্যাক্ত  করেন। প্রসঙ্গত,  সাইফুল ইসলাম রকিকে সভাপতি ও শাহাদাৎ হোসেন ভুঁইয়াকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে । রোববার (৩১ জুলাই)

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: