Home

ট্রেনে ছোড়া পাথরে রক্তাক্ত চার বছরের শিশু ইশান, অবস্থা গুরুতর।

রাজশাহী থেকে ঢাকা গামী চলন্ত পদ্মা আন্তঃনগর ট্রেনে পাথর ছুঁড়ে মারায় ঈশান নামে এক শিশু যাত্রী গুরুতর জখম হয়েছে। ট্রেনটি জামতৈল স্টেশন ছাড়ার পর লাইনের পাশ থেকে কে বা কারা পাথর ছুঁড়ে, এতে জখম হয় চার বছরের শিশু ইশান।

রেলওয়ে সূত্র জানায়, গত এক মাসে রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী ট্রেনে ১৭ বার পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। তবে এসব ঘটনায় এখনও জড়িত কাউকে আটক করা যায়নি।

শিশুটির পরিবার সূত্রে জানা যায়, চলন্ত ট্রেনে মাথায় পাথরের আঘাত লাগার পর ট্রেনটি ক্যাপ্টেন মনসুর আলী স্টেশনে পৌঁছলে শিশুটিকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। পরে শিশুটিকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে মাথায় অস্ত্রোপচার করা হয়। বর্তমানে শিশুটি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার খন্দকার শহিদুল ইসলাম শিশুটির খোঁজখবর নিয়ে সাংবাদিকদের বলেন, রাজশাহী-ঢাকা-রাজশাহী পথে পাথর নিক্ষেপের ঘটনা বেড়েছে। ফলে ট্রেন চলাকালীন দায়িত্বরতদের ট্রেনের জানালা বন্ধ রাখার বাধ্যতামূলক নির্দেশ জারি করা হয়েছে। পাশাপাশি দুর্বৃত্তদের শীঘ্রই চিহ্নিত করে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে রেলওয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

দুর্বৃত্তদের পাথর নিক্ষেপে বিপর্যস্ত হয়ে পড়েছে রাজশাহী-ঢাকা-রাজশাহী রেল পরিসেবা। ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় এই পথের যাত্রীদের মধ্যে সৃষ্টি হয়েছে আতঙ্ক। এ রুটের নতুন চালু হওয়া বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনটিও চালুর দিনই দুর্বৃত্তদের পাথর হামলার শিকার হয়েছে। পাথর নিক্ষেপে ট্রেনটির আর্থিক ক্ষতিও হয়েছে।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: