Home

দেশে ফিরেই জেলা প্রশাসককে কৃষকের ধান ক্রয়ের নির্দেশ মাশরাফির

ত্রিদেশীয় সিরিজ শেষে আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুধু অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ছাড়া বিশ্বকাপ স্কোয়াডের সব সদস্যই পাড়ি জমিয়েছেন বিশ্বকাপের দেশে।

ট্রফি নিয়ে তিন দিনের ছুটিতে দেশে এসেছেন মাশরাফি।

বিসিবি সূত্রে জানা গেছে, কয়েক দিন পরিবারের সঙ্গে কাটিয়ে আবার আগামী বুধবার লন্ডন ফিরবেন মাশরাফি।

তবে এ ক্লান্তির মধ্যেও ক্রিকেটের বাইরেও যে বড় একটা দায়িত্ব রয়েছে তার, সে কথা মোটেই ভোলেননি। দেশে ফিরেই কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য।

রোববার (১৯ মে) রাতে জেলা প্রশাসককে ফোন করে তিনি এ নির্দেশ দেন।

ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার (১৮ মে) রাতেই দেশে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশে ফিরে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না।

যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছে এক হাজার ৪০ টাকায় সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকায়।

বিষয়টি জানার পর গতকাল রাত ১০টার দিকে সংসদ সদস্য মাশরাফি জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মাশরাফি বলেন, ‘কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফির ফোনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরাও চাই কৃষক যাতে তাদের কষ্টে উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পায়। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: