লক্ষ্মীপুর

প্রবাসীর জমি দখল করে কালভার্ট নির্মানের অভিযোগ

লক্ষ্মীপুরে প্রবাসীর জমি দখল করে কালভার্ট নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি ঃ লক্ষ্মীপুরে প্রবাসীর জমি দখল করে কালভার্ট নির্মাণের অভিযোগ ওঠেছে। লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের দর্জিপাড়া গ্রামের গোলাম মোস্তফা একজন প্রবাসী । দত্তপাড়া পূর্ব বাজারের খালের পশে গোলাম মোস্তফার ক্রয়কৃত মালিকানা সম্পত্তির ওপর দিয়ে একই স্থানের কাজী বাড়ির কাজী শাহদাত জোর করে নিজের প্রয়োজনে একটি কালভার্ট নির্মাণ করছেন । উক্ত তফসিলভুক্ত (দর্জিপাড়া মৌজা-৭৩,দাগ নং-১৩৩৯) জায়গাটি মোস্তফা দীর্ঘদিন ধরে ভোগ করছেন এমনকি জায়গাটিতে হাইকোর্টের স্টে অর্ডার রয়েছে। স্থানীয় প্রভাবশালী কাজী শাহদাত শালিশ বিচার না মেনে জোর পূর্বক ওই তফসিলভুক্ত জায়গা দখল করে কালভার্ট নির্মাণ করছেন । এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (২৪ মার্চ) গোলাম মোস্তফার পক্ষ হয়ে বেল্লাল হোসেন চন্দ্রগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন । অভিযোগের ভিত্তিতে এসআই মজিবুল হক সরেজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করেন এবং কাজ বন্ধ করে দেয় । কিন্তু পরের দিন কাজি শাহদাত আবারো কাজ শুরু করেন। বিষয়টি জানতে এসআই মজিবুল হককে মুঠোফোনে ফোন দিলে তিনি কোন সদউত্তর দিতে পারেননি । চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসলেহ উদ্দিন বলেন, যেহেতু জায়গাটিতে স্টে অর্ডার রয়েছে সেক্ষেত্রে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা প্রয়োজন । তবে তিনি খবর পাওয়ার সাথে সাথে কাজ বন্ধ করে দেন । অভিযোগে উল্যেখ আছে জায়গাটি দাবি করলে গোলাম মোস্তফাকে হত্যা করার হুমকি দেন কাজী শাহদাত । বর্তমানে গোলাম মোস্তফার পরিবার আতংকে দিন কাটাচ্ছেন। এমন পরিস্থিতিতে প্রবাসী মোস্তফার পরিবার নিজেদের তফসিলভুক্ত জায়গাটি উদ্ধারসহ প্রশাসনের সহযোগিতা কামনা করছেন।
গোলাম মোস্তফার ভাই বলেন,জায়গাটির পাশেই ওনাদের জায়গা রয়েছে চাইলে তারা তাদের জায়গা দিয়েও কালভার্টটি স্থাপন করতে পারে ।
অভিযুক্ত কাজি শাহদাত অভিযোগ অস্বিকার করে বলেন , সরকারি জায়গা সরকারি খাল পাবলিক হাঁটার জন্য কালভার্ট নির্মাণ হচ্ছে এখানে বাধা কেন কয়েক বাড়ির লোকজন এখান দিয়ে হাটতেছে
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন জানান,বিষয়টি আমি দেখেছি আমি তদন্তের জন্য একজন ইঞ্জিনিয়ার পঠাবো তদন্ত করে আমাকে রিপোর্ট দিবে । তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন এই কর্মকর্তা।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: