রামগতি

প্রাণী সম্পদ অফিস থেকে সঠিক সেবা দিয়ে যাচ্ছে ডাঃ নজরুল ইসলাম

সঠিক সেবা দিয়ে যাচ্ছে ডাঃ নজরুল ইসলাম

নিজস্ব প্রতিনিধি ঃ লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলা একটি উপকুলীয় অঞ্চল । এই অঞ্চলের মানুষগুলো বেশিরভাগ সময় জিবীকার সন্ধানে জীবনসংগ্রামে ব্যাস্ত থাকেন । কখনো নদীতে মাছ ধরা , কখনো গরু ছাগল নিয়ে মাঠে যাওয়া , কখনো হাঁস মুরগি পালন কৃষি কাজ নিয়ে ব্যাস্ত সময় পার করে। এই প্রান্তিক জনগোষ্ঠিকে স্বাবলম্বী করতে সরকার নানান প্রকল্প হাতে নিয়ে তাদের দিচ্ছে বিভিন্ন রকম সুবিধা। আর তা তদারকি করছেন সরকারের কর্মকর্তারা। তেমনি একজন কর্মকর্তার নাম ডাঃ নজরুল ইসলাম ।

তিনি একজন প্রাণী সম্পদ অধিদপ্তরের কর্মকর্তা । বর্তমানে রামগতি উপজেলার দায়িত্বে আছেন । জানাযায়, তিনি দায়িত্বে থাকা অবস্থায় উপজেলার মানুষ তাদের পশু পাখির সঠিক চিকিৎসা সেবা পাচ্ছে। ভাইরাসে আক্রান্ত গরু ছাগলের জন্য উপজেলা প্রাণি সম্পদ কার্যালয় থেকে সঠিক পরামর্শ এবং সরকারী ঔষধসহ চিকিৎসা সেবা নিচ্ছে ।

এছাড়াও তার পরামর্শের কারনে অনেক খামারিরা লাভবান হয়েছেন। খামারিরা জানান, আমাদের খামারের গরু-ছাগল , হাঁস-মুরগির বিভিন্ন সমস্যা এবং পরামর্শের জন্য আমরা উপজেলা পশু হাসপাতালে গেলে আমরা সঠিক সেবা পেয়ে থাকি । ডাঃ নজরুল ইসলাম খুব ভালো মানুষ তার সহযোগিতা এবং সেবায় রামগতি উপজেলার গরিব কৃষকরা স্বাবলম্বী হচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: নজরুল ইসলাম জানান, এই অঞ্চলটি একটি উপকুলীয় অঞ্চল এই অঞ্চলের হাজার হাজার মানুষ নদী ভাঙ্গনের শীকার । বেশিরভাগ মানুষ কৃষির উপর নির্ভরশীল । আমি চেষ্টা করে যাচ্ছি তাদের সঠিক সেবা নিশ্চিত করতে । আমি আমার জায়গা থেকে এই প্রান্তিক অঞ্চলের মানুষকে সেবা দিয়ে যাচ্ছি । নিজের দায়িত্বের জায়গা থেকে সরকারের সকল সেবা গরিব মানুষের মাঝে পৌঁছে দিয়ে রামগতির সুবিধাভোগী গরিব কৃষকের মুখে হাসি ফোটানোর দৃড় প্রত্যয় ব্যাক্ত করেন এই প্রাণী সম্পদ কর্মকর্তা ।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: