Home

লামচর ইউনিয়নের আলোচনার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী ফয়জুল্লাহ জিসান

বিশেষ প্রতিনিধিঃ

আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে শুরু হয়ে গেছে প্রার্থীদের প্রচারণা। এলাকায় এলাকায় হেঁটে মানুষের সুখ দঃুখের খবর নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা । তেমনি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার,

৬ নং লামচর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী গরিব দুঃখি মেহনতি মানুষের পছন্দের লামচরবাসীর প্রিয় আওয়ামীলীগনেতা ফয়জুল্লাহ জিসান।

 

এই লামচর ইউনিয়নে বেড়ে ওঠেছে মুজিবের আদর্শের এক অকুতভয় সৈনিক ফয়জুল্লাহ জিসান। লক্ষ্মীপুর এর উত্তর পূর্ব কোনে অবস্থিত এই ইউনিয়ন। ফয়জুল্লাহ জিসানের জন্ম লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ৬ নং লামচর ইউনিয়নের দক্ষিণ হাজীপুর গ্রামের পাটওয়ারী বাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। বাবা মরহুম রফিক উল্লাহ পাটওয়ারীর। লামচর এলাকার কৃতি সন্তান মুজিবের আদর্শে আদর্শিত অসহায় মানুষের অধিকার আদায় এবং লামচর ইউনিয়নের এক বলিষ্ট কণ্ঠস্বর জননন্দিত ত্যগী নেতা ফয়জুল্লাহ জিসান। তিনি তৃণমুল আওয়ামীলীগের অসহায় কর্মীদের সুখে দুঃখে পাশে দাঁড়ান তাদের খোঁজ খবর নেন । তিনি কখনো অশান্তির রাজনীতি পছন্দ করেননা তাই তিনি এলাকায় প্রত্যেকের পছন্দের নেতা ।

 

ছাত্র জীবন থেকে আওয়ামীরাজনীতির সাথে সম্পৃক্ত হন। ছোটবেলা থেকে মুজিবে আদর্শকে বুকে ধারন করে দীর্ঘ সময় আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত । তিনি ছাত্র জীবন থেকে দলের সক্রীয় কর্মী হিসেবে দায়িত্ব পালন করেন । ১৯৮৬ সনে ফতেহপুর ফাজিল মাদ্রাসার ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর পর্যায়ক্রমে তিনি রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও পরবর্তীতে সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করেন । তার পরবর্তী রামগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হলে তিনি অত্যান্ত সততার সহিত দায়িত্ব পালন করেন।

এরপর লক্ষ্মীপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক এর দায়িত্ব দেয়া হলে তিনি সুনামের সহিত দায়িত্ব পালন করেন । তার কর্মীবান্ধবতা , সততা এবং রাজনৈতিক দক্ষতার ওপর তাকে রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। দীর্ঘ ৩৫ বছর কাল যাবৎ নিজের যোগ্যতা এবং মেধা দিয়ে মুজিবের আদর্শ প্রতিষ্ঠা করেছেন জেলা , উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়ে ।

 

সরেজমিনে গিয়ে জানা যায়, স্বৈরাচার পতন আন্দোলন , জোট সরকারের সময়ে দলের হয়ে সব রকম আন্দোলন সংগ্রামে মাঠে ছিলেন এই নেতা। শত বাধার সম্মূখে জয় বাংলা , জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে রাজপথে থাকতেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন, একসময় দেওয়ান বাচ্ছু, বেলাল আহমেদ, আকবর হোসেন, আবু সুফুয়ান ভুঁইয়া, ফয়জুল্লাহ জিসান, মনির হোসেন খোকন, মনির হোসেন নিক্সনসহ ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীর জীবনবাজি রেখে ছাত্রলীগ করে বহুবার হামলা- মামলার স্বীকার হয়েও মুজিবের আদর্শকে আগলে ধরে দলের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন।আরো পড়ুন

 

আরো পড়ুন

লক্ষ্মীপুর জেলা c l i c k
দালাল বাজার খোয়া সাগর দিঘী c l i c k
মজু চৌধুরীর হাট c l i c k
লক্ষ্মীপুর জেলার দর্শনীয় স্থান c l i c k

লক্ষ্মীপুর সরকারি কলেজ  c l i c k

 

দলের দুঃসময়ে হাল ধরলেও সুঃসময়ে ত্যাগী নেতাদের খবর কেউ নেয়না। দুঃসময়েও মুজিবের আদর্শকে প্রতিষ্ঠিত করতে প্রাণপন চেষ্টা করেছিলেন। লামচর ইাউনিয়ন আওয়ামীলীগকে গতিশীল করতে তিনি অনেক শ্রম এবং দিয়েছেন অনেক ত্যাগ। তিনি অত্যান্ত শিক্ষিত, সাহসী , মেধাবী একজন মানুষ । মুজিবের আদর্শের আওয়ামীলীগের একজন লড়াকু সৈনিক। আওয়ামীলীগের রাজনীতি যখন চ্যালেঞ্জের মুখে ঠিক তখন থেকে মুজিবের আদর্শ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন ।

দায়িত্ব পালন কালে কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি এই নেতা । তিনি সামাজিক ভাবে অনেক গুলো সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন । বিভিন্ন বিষয় নিয়ে কথা এই সম্ভাব্য প্রার্থীর সাথে কথা বলতে চাইলে তিনি বলেন, লামচর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে আমি নির্বাচিত হলে , সব ধরনের সুবিধা জনগনের কাছে পৌঁছে দেব । বাল্য বিবাহ এবং ইভটিজিং রোধে কাজ করবো । এলাকার উন্নয়নে ইউনিয়নের সকলকে সাথে নিয়ে সমন্বয় করে কাজ করবো। মাধক , সন্ত্রাস এবং অপরাধের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব ইনশাল্লাহ।

 

আধুনিক লামচর গঠনের দৃড় প্রত্যয় নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে এলাকায় আলোচনার শীর্ষে আছেন এই প্রার্থী। খবর নিয়ে জনাযায়, ফয়জুল্লাহ জিসান দীর্ঘ সময় থেকে এলাকার অসহায় মানুষকে সহযোগিতা করে আসছেন। তিনি একজন সৎ , নির্লোভী এবং নিরঅহংকার মানুষ। করোনা কালীন সময়ে সামর্থ্য অনুযায়ী ব্যাক্তিগত পক্ষ থেকে অস্বচ্ছল দরিদ্র ব্যাক্তিদের সাধ্যমত সহযোগিতা করেন। ঈদে এবং বিভিন্ন অনুষ্ঠানে এলাকার মানুষকে সামর্থ্য অনুযায়ি সহযোগিতার চেষ্টা করেন। তিনি বিভিন্ন মসজিদ , মাদ্রাসায় সাহয্যের হাত বাড়িয়ে দেন । অবহেলায় ,অসহায় গরিব দুঃখী লামচরবাসীর পাশে থাকতে চান এই নেতা। লামচরের গরিব অসহায় মানুষের পাশে থেকে আজীবন তাদের সেবা করে যেতে চান মুজিবের আদর্শের আদর্শীত লামচর ইউনিয়নের জনপ্রিয় নেতা ফয়জুল্লাহ জিসান। করোনাকালিন সময়ে গরীব- অসহায়দের সাহায্য সহযোগিতা করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে আছেন এই নেতা ।

 

লামচর ইউনিয়নের পানপাড়া- হাজীপুর এলাকার একাধিক রাজনৈতিক কর্মী এবং সাধারণ মানুষ জানান সরকারের এত উন্নয়নের বরাদ্দ কোথায় যায়, বর্তমান চেয়ারম্যান এর লামচরের উন্নয়নের কোনো কাজ আমাদের চোখে পড়েনা। তবে ফয়জুল্লাহ জিসান চেয়ারম্যান নির্বাচিত হলে আমাদের এলাকায় উন্নয়নমূলক কাজ এবং জনসাধারনের সকল সুবিধা পাবে বলে আমরা বিশ্বাস করি। ইউনিয়নের বিভিন্ন জায়গায় সরেজমিনে গিয়ে দেখা যায় , মানুষ ক্ষিপ্ত হয়ে আছে অনেকে বলেন ,ফয়জুল্লাহ জিসান আমাদের লামচর ইউনিয়ন ও রামগঞ্জের জনপ্রিয় ব্যক্তি। তিনি প্রতিনিধি না হয়েও আমাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছেন । আবার অনেকেই বলেন, তিনি রাজনীতির একজন সক্রিয় কর্মী রাজনিতীর কারনে বিভিন্ন সময়ে জেল-জুলুম ও হামলা- মামলায় নির্যাতিত হয়ে দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেন।

 

ইউনিয়নের হোসনাবাদ এলাকার বয়স্ক লোকজন বলেন, ফয়জুল্লাহ জিসান ছোটবেলা থেকে এখন পর্যন্ত আওয়ামীলীগ দলীয় একজন ত্যাগী কর্মী হিসেবে সব সময় দলের জন্য দিয়ে যাচ্ছেন কিন্তু দল থেকে কিছু নেন নাই। তাই আমরা ফয়জুল্লাহ জিসানকে লামচর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

লামচর ইউনিয়নের আপামর জনসাধারণ এখন তাকিয়ে আছেন ২৮ নভেম্বর বিপুল ভোটে লামচর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হবেন ফয়জুল্লাহ জিসান সেই অপেক্ষার প্রহর গুনছেন লামচরবাসী।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: