লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে মেয়াদোত্তীর্ণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

মেয়াদোত্তীর্ণ হওয়ায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

 

নিজস্ব প্রতিবেদক ঃ  মেয়াদোত্তীর্ণ হওয়ায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সিনিয়র সহসভাপতি  শাহাদাৎ হোসেন ভূঁইয়া এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে একই সাথে জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের নিকট থেকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে জীবন বৃত্তান্ত আহবান করে নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে জানানো হয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের ৩ নেতা দায়িত্বপ্রাপ্ত হয়ে লক্ষ্মীপুর জেলায় সশরীরে হাজির থেকে আগ্রহীদের জীবনবৃত্তান্ত গ্রহণ করবেন।

দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ হলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল হক সিদ্দিকী নাজ, উপ-আইন সম্পাদক শাহেদ খান, সহসম্পাদক জাহিদুল ইসলাম নোমান।

জানা যায়, বিগত ২০১৮ ইং সনের ২৬ এপ্রিল জেলা ছাত্রলীগের বর্তমান কমিটি ঘোষণা দেওয়া হয়। ১ বছর মেয়াদের এই কমিটি কোন প্রকার সম্মেলন ছাড়াই টানা ৪ বছর দায়িত্বে বহাল থাকে। এ নিয়ে সংগঠনটির বিভিন্ন স্তরের নেতা-কর্মী- সমর্থকদের মাঝে অসন্তোষ সৃষ্টি হয়। এছাড়া নেতৃত্ব প্রত্যাশীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

এ পরিস্থিতিতে বিগত সময়ে জেলা ছাত্রলীগে সাংগঠনিক স্থবিরতাও দেখা দেয়। তদুপরি কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা জিয়াউল করিম নিশান একাধিক অসাংগঠনিক কর্মকাণ্ডের জন্য বিতর্কিত হয়।

দলীয় নির্ভরযোগ্য সূত্র জানায়, বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করায় সংগঠনের কর্মী-সমর্থকদের মাঝে স্বস্তি ফিরে আসে। পরবর্তী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুই পদে অন্ততঃ অর্ধ শতাধিক নেতা প্রত্যাশী রয়েছেন। ইতিমধ্যে নির্দেশনা অনুযায়ী তারা জীববৃত্তান্ত জমা দিতে প্রস্তুতি গ্রহণ করছেন। অনেকে পদ পেতে এরই মাঝে কেন্দ্রীয় কমিটির সাথে বিভিন্ন মাধ্যমে লবিং শুরু করে দিয়েছে বলেও জানা যায়।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: