জাতীয়লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর সহ  সারা দেশের শ্রমিকলীগের সকল কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় পরিষদ 

শ্রমিকলীগের সকল কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় পরিষদ

নিজস্ব প্রতিবেদক ঃ  লক্ষ্মীপুরসহ সারাদেশে জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক কমিটিগুলো বাতিল করা হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় শ্রমিক লীগের দফতর সম্পাদক এটিএম ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে গত ৩ ফেব্রুয়ারি জাতীয় শ্রমিক লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর কুতুব আলম মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

পূর্বে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী এ সভায় দেশের যেসব জেলায় আহ্বায়ক কমিটি রয়েছে সবগুলো কমিটি বাতিল করা হয়েছে। সংগঠনকে গতিশীল করতে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে কার্যকরী ভূমিকা রাখতে বলা হয়েছে। বৈঠকে আহ্বায়ক কমিটি বাতিলের চিঠিতে কেন্দ্রীয় কমিটির ২৮ নেতা স্বাক্ষর করেছেন।

বিলুপ্ত হওয়া লক্ষ্মীপুর জেলা কমিটির আহ্বায়ক ছিলেন ইউছুফ পাটওয়ারী, সদস্য সচিব বেলাল হোসেন ক্বারী ও যুগ্ম-আহ্বায়ক শফিউল আজম চৌধুরী সুমন, মামুনুর রশিদ ভূঁইয়া, নজরুল ইসলাম। ১৪ জনকে যুগ্ম-আহ্বায়ক করে ৩৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। উল্যেখ্য, ২০২১ সালের ১৭ নভেম্বর কেন্দ্রীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর কুতুব আলম মান্নান, সাধারণ সম্পাদক কেএম আযম খসরু লক্ষ্মীপুর আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়। এ কমিটি পাইয়ে দিতে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তোফায়েল আহমেদ ও শাহাবুদ্দিন মিয়ার বিরুদ্ধে ২৭ লাখ টাকা দাবির অভিযোগ উঠেছে।

কেন্দ্রীয় শ্রমিক লীগের দপ্তর সম্পাদক এটিএম ফজলুল হক বলেন, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শ্রমিক লীগের সকল আহ্বায়ক কমিটি বাতিল করা হয়েছে। খুব শিগগিরই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করা হবে।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: