কমলনগর

লক্ষ্মীপুরের কমলনগরের ১৫ জন জেলেকে কারাদন্ড

লক্ষ্মীপুরের কমলনগরের ১৫ জন জেলেকে কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক ঃ  মেঘনা নদী নিষিদ্ধ সময়ে মাছ ধরায় লক্ষ্মীপুরের কমলনগরের ১৫ জন জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ সাজা দেয়া হয়। এসময় আটককৃতদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, জাটকা সংরক্ষনে উপজেলা মৎস্য  দপ্তর, বাংলাদেশ কোস্ট গার্ড এবং বাংলাদেশ পুলিশ মেঘনা নদীতে যৌথ অভিযানে নামে। এসময় ১৭ জন জেলে, ২০ হাজার মিটার কারেন্ট জাল এবং  ৪৫ কেজি মাছ আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের ৮ জন কে ১০ দিন, ৭ জনকে ১৫ দিন করে কারাদন্ড দেন। অপর দুইজনকে শারীরিক অবস্থা বিবেচনায় ছেড়ে দেয়া হয়। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় ও জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- ভোলার বাসিন্দা মো. ফারুক, মো. আলা উদ্দিন, মো. পারভেজ, মো. ফারুক, আব্বাছ, বুলবুল আহমেদ, সাহাবুদ্দিন, বেল্লাল, আনোয়ার, হারুন, হেলাল ও লক্ষ্মীপুর সদরের চররমনীর বাসিন্দা জামাল, আখতার ফয়সাল ও সোহেলসহ ১৫ জন।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: