কমলনগররামগতি

লক্ষ্মীপুরে আবারো বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুরে বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

ডালিম কুমার দাস টিটু ঃ  লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। দাবি আদায়ে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়ে সড়ক অবরোধ, সংশ্লিষ্ট দপ্তরের কার্যালয় ঘেরাওসহ কঠোর কর্মসূচি ঘোষণা করেন আয়োজকরা।

শনিবার দুপুরে উপজেলার চরফলকন ইউনিয়নের পাটোয়ারী হাট নদী ভাঙা রক্ষা মঞ্চের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এসব কর্মসূচি ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে বর্ষার আগেই রামগতি ও কমলনগর মেঘনা তীর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন পাটোয়ারী হাট বাঁচাও মঞ্চের আহ্বায়ক সরোয়ার আলম সরদার, রাকিব হোসেন লোটাস ও হুমায়ুন কবির বিপ্লব প্রমুখ। এসময় ৫ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ বলেন, বালু সংকটের কারণে কিছুদিন কাজ বন্ধ করে রেখেছিলেন ঠিকাদার। দুই একদিনের মধ্যেই বাঁধ নির্মাণের কাজ পুনরায় শুরু হবে। তবে পাটোয়ারির হাট এলাকায় বাঁধ নির্মাণের প্রকল্পটির দরপত্র মূল্যায়নের জন্য প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, গত বছরের জুন মাসে একনেকের সভায় রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের জন্য প্রায় ৩১০০ কোটি টাকার প্রকল্পের অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে টেন্ডারের মাধ্যমে গত ৯ জানুয়ারি কমলনগরের সাহেবের হাট ইউনিয়নের মেঘনা নদী এলাকায় নির্মাণ কাজের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: