Home

লক্ষ্মীপুরে আশ্রয়ন প্রকল্পের জনগোষ্ঠীদের সচেতন করতে তথ্য আপার উঠান বৈঠক

 

ডালিম কুমার দাস টিটু ঃ লক্ষ্মীপুর কমলনগর উপজেলার চরঠিকা গ্রামের আশ্রয়ন কেন্দ্রে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের দরিদ্র জনগোষ্ঠীদের সচেতন করতে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয় । ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর তথ্যকেন্দ্রের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নের বিষয়ে এবং সুবিধা বঞ্চিত নারীদের দৈনন্দিন সমস্যা সমাধানের ধারণা দেয়া হয় । উঠান বৈঠকে আশ্রয়ন প্রকল্পের সুবিধাবঞ্চিতরা তাদের বিভিন্ন সমস্যা নিয়ে মুক্ত আলোচনা করেন । কমলনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাপ্পি। এ সময় তারা দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন ।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের থাকার জায়গা দিয়েছে ঘর করে দিয়েছে আপনার যেন শান্তিতে থাকতে পারেন সেই লক্ষ্যে। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন ।
তথ্য সেবা কর্মকর্তা শাহানা ইসলাম বলেন, শিক্ষা , সাস্থ্য , আইন , ব্যবসা এবং কৃষি সব বিষয় নিয়ে দরিদ্র জনগোষ্ঠিকে সচেতন করাই আমাদের কাজ । এসকল জনগোষ্ঠি উপজেলায় তথ্য সেবা কেন্দ্রে বিনামূল্যে বিভিন্নরকম সেবা পাবে। আমরা এই জনগোষ্ঠিকে সচেতনতাসহ বিভিন্ন সেবা এবং প্রশিক্ষণ দিয়ে জীবন মান উন্নত করে তোলাই আমাদের মুল লক্ষ্য। তথ্য কর্মকর্তা শাহানা ইসলামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসলেহ উদ্দিন এবং যুবলীগ নেতা সোহেল বাঙ্গালী , উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি সাবিহা সুলতানা বানী এবং সেক্রেটারি মমতাজ বেগম প্রমূখ।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: