Home

লক্ষ্মীপুরে ওয়াপদা খালে পড়া নিখোঁজ শ্রমিকের হদিস মেলেনি ডুবরী দলের সাত ঘন্টার অভিযানে

ডালিম কুমার দাস টিটু ঃলক্ষ্মীপুরের নির্মানাধীন ব্রীজের কাজ করতে গিয়ে ওয়াপদা খালে পড়ে মো. বাবুল নামের এক নির্মাণ শ্রমিক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (২৭ অক্টোবর) বিকেল ৫টা পর্যন্ত ফায়ার সার্ভিস লক্ষ্মীপুর ও চাঁদপুরের ডুবরী দল ৭ ঘন্টা চেষ্টা চালিয়েও নিখোঁজ ওই শ্রমিককে উদ্ধার করতে পারেনি। এর আগে ভোরে সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় তেলের ড্রাম তুলতে গিয়ে খালে পড়ে নিখোঁজ হন ওই শ্রমিক। নিখোঁজ শ্রমিক ব্রিজটির পাইলিং গ্রæপের শ্রমিক ও ময়মনসিংহ জেলার বাসিন্দা বলে জানা গেছে।
জানা যায়, স্থানীয় দিঘলী এলাকার ওয়াপদা খালের উপরে সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন নতুন একটি ব্রিজ নির্মাণ করা হচ্ছে। মেসার্স মোজাহার এন্টার প্রাইজ নামীয় একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ওই ব্রিজের কাজ করছেন। শ্রমিকরা প্রতিদিনের মতো ভোরে কাজ শুরু করেন এদিনও। এসময় হঠাৎ খালের পানিতে নির্মাণ কাজের একটি তেলের ড্রাম পড়ে যায়। সেটি উদ্ধার করতে খালে ঝাপিয়ে পড়েন দায়িত্বরত শ্রমিক বাবুল। এসময় পানির তীব্র স্রোতে ছিল বলে জানান অন্য শ্রমিকরা। পরে তার খোঁজ না মেলায় ডুবরী দলকে খবর দেয়া হয়। পরে সকাল ১০ টা থেকে ডুবরী দল বিকেল ৫ টা পর্যন্ত উদ্ধার অভিযান চালায়। কিন্তু নিখোঁজ শ্রমিকের হদিস মেলেনি।
উদ্ধার অভিযানে থাকা লক্ষ্মীপুর ফায়ার স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা বলেন, আমাদের ডুবরী দলের ৫ জন সদস্য ৭ ঘন্টা চেষ্টা চালানোর পরও নিখোঁজ শ্রমিকের হদিস পায়নি। এখন তার মরদেহ ভেসে উঠার অপেক্ষায়।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: