কমলনগররামগঞ্জরামগতিরায়পুরলক্ষ্মীপুর

লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত

সভাপতি গোলাম ফারুক পিংকু সাধারণ সম্পাদক এড. নয়ন

ডালিম কুমার দাস টিটু ঃ লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পূনরায় জেলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। মঙ্গলবার বিকেলে নতুন কমিটির নাম ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। এসময় সিনিয়র সহ-সভাপতি হিসেবে সফিকুল ইসলাম ও সহ-সভাপতি ডাঃ এহসানুল কবির জগলুল ঘোষণা করা হয়। দুপুর পৌনে ১ টার দিকে জেলা স্টেডিয়াম মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়।
সম্মেলনের উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম,। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপিসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামীলীগ নেতারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি সরকারের আমলে জঙ্গিবাদের সূত্রপাত। তারাই শায়খ আবদুর রহমান, বাংলাভাইকে সৃষ্টি করেছে। হাওয়া ভবন থেকে তাদের ইন্ধন দেওয়া হতো। তারাই জঙ্গিদের সৃষ্টি করেছে। আর আমরা (আওয়ামী লীগ) জঙ্গিবাদের বিরুদ্ধে। আদালতে কারা জঙ্গিদের ছিনিয়ে নিয়েছে, সেটার তদন্ত চলছে। অপেক্ষা করুন,
মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের। জেলা স্টেডিয়ামে এ সম্মেলনের আয়োজন করা হয়। দলীয় কয়েক হাজার নেতাকর্মী এতে অংশ নেন।বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম মিথ্যাচার করছেন অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুলের মুখে মধু, কিন্তু অন্তরে খুব বিষ, তাই আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করছে। নিজেদের টাকায় পদ্মা সেতু হয়েছে, বঙ্গবন্ধু টানেল হয়েছে। এগুলো ফখরুলদের সহ্য হয় না।

প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে। ওরা বলে, প্রধানমন্ত্রী নাকি বলেছেন, দেশে দুর্ভিক্ষ হবে। প্রধানমন্ত্রী এমন কথা বলেননি, বৈশ্বিক পরিস্থিতিতে উনি বিশ্বনেতাদের এখনই সতর্ক হতে বলেছেন। কিন্তু বাংলাদেশে দুর্ভিক্ষ হবে, এমনটি প্রধানমন্ত্রী বলেননি। আমাদের ৩৬ হাজার বিলিয়ন ডলার রিজার্ভ আছে। ছয় মাসের ব্যবস্থা আছে। একটি দেশ চলার জন্য তিন মাসের রিজার্ভ থাকলেই যথেষ্ট।’তিনি বলেন, ‘দেশের মানুষের চিন্তায় প্রধানমন্ত্রীর ঘুম নেই। তার কাছে এ দেশ নিরাপদ, দেশের জনগণ নিরাপদ। তাই শেখ হাসিনা সরকারকে আরেকবার দরকার।’

সেতুমন্ত্রী বলেন, ‘আগামী ডিসেম্বর মাসে খেলা হবে। খেলা হবে বিএনপির সঙ্গে, খেলা হবে আন্দোলনে। জালিয়াতি, দুঃশাসন, দুর্নীতিবাজ, জঙ্গিবাদ, হাওয়া ভবন বানিয়ে যারা টাকা লুট করে বিদেশে পাচার করেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। আর তারা (বিএনপি) নাকি আমাদের বিরুদ্ধে খেলতে চায়। লক্ষ্মীপুরবাসী প্রস্তুত থাকুন, ডিসেম্বরকে কেন্দ্র করে অপশক্তি মাঠে নেমেছে। তাদের বিরুদ্ধে সবাই সজাগ থাকুন।’সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সভাপতিমণ্ডলীর সদস্য মোয়াজ্জেম হোসেন চৌধুরী মায়া। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিশেষ বক্তা ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।সম্মেলনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যবিশিষ্ট কমিটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। এতে গোলাম ফারুক পিংকুকে সভাপতি ও অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। তারা দুজনই গত আট বছর থেকে একই পদে দায়িত্ব পালন করছেন।

 

 

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: