Home

লক্ষ্মীপুর থেকে হাইমচর মেঘনার ভাঙ্গণ পরিদর্শন করেন নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

মেঘনার ভাঙ্গণ পরিদর্শন করেন এমপি নয়ন

নিজস্ব প্রতিবেদক ঃ
মেঘনার ভয়াল ভাঙ্গণে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ৮নং দক্ষিন চরবংশী ইউনিয়নের হাজিমারা এলাকা থেকে চাঁদপুর জেলার হাইমচর সীমানা পর্যন্ত তীর সংরক্ষণ করার জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করেছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। এসময় স্পিডবোটে করে পুরো ভাঙ্গণ এলাকাটি ঘুরে পরিদর্শন করেন তিনি। পরে ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সাংসদ নুরউদ্দিন চৌধুরী নয়ন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারী) বিকেলে নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন তিনি।
জানা যায়, লক্ষ্মীপুর জেলার রামগতি থেকে মতিরহাট পর্যন্ত মেঘনা নদীর ভাঙ্গণ রোধে তীর সংরক্ষণ প্রকল্প গ্রহণ করা হলেও এর পর থেকে রায়পুর উপজেলা হয়ে হাইমচর উপজেলার সীমানা পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে প্রতিনিধি নদী ভাঙ্গণে বিলিন হচ্ছে শত শত একর জমি ও জনপথ। এসব অঞ্চলের মানুষের নিরাপত্তা ও নদী ভাঙ্গণ রোধে সরকারি প্রকল্প গ্রহণ করার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য। এজন্য তিনি ভাঙ্গণ এলাকাটি সরেজমিনে পরিদর্শণ করেছেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আলী খোকন, লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদারহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ দলীয় নেতৃবৃন্দ।
এসময় এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, অচিরেই এই অঞ্চলের নদী ভাঙ্গণ রোধে প্রকল্প গ্রহণের জন্য মাননীয় পানি সম্পদ মন্ত্রীর সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: