Home

‘ফণী’ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ: সজীব ওয়াজেদ জয়।

ঘূর্ণিঝড় ‘ফণী’র আসন্ন আঘাত মোকাবিলায় বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শুক্রবার (৩ মে) রাতে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে এই তথ্য জানান তিনি।

ফণীর প্রভাব মোকাবিলা ও জরুরি তথ্য আদান-প্রদানের কন্ট্রোল রুম নম্বর ০২৯৫৪৬০৭২ উল্লেখ করে সরকারকে সহযোগিতা করাতে সবাইকে আহ্বান জানিয়েছেন সজীব ওয়াজেদ জয়।

নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে তিনি আরও জানান, ঘূর্ণিঝড় ফণীর কারণে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর এবং চট্টগ্রামকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

ফণী মোকাবিলায় বাংলাদেশ সরকারের পদক্ষেপের প্রসঙ্গে তিনি জানিয়েছেন, দেশের ১৯ উপকূলীয় জেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে, প্রস্তুত রয়েছে ৫৬ হাজার স্বেচ্ছাসেবক এবং ৩ হাজার ৮৬৮টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র।

সব জেলা প্রশাসককে ২০০ মেট্রিক টন চাল, ৪১ হাজার প্যাকেট শুকনো খাবার ও ৫ লাখ করে টাকা দেওয়া হয়েছে। নৌবাহিনীর ৩২টি জাহাজ প্রস্তুত এবং সারাদেশে নৌ যোগাযোগ বন্ধ ঘোষনা করা হয়েছে।

দুর্যোগ চলাকালীন বা পরবর্তী সময়ে যেকোনও পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনী প্রস্তুত এবং বিআইডাব্লিউটিএসহ সব সরকারী কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক ছুটি বাতিল বলেও উল্লেখ করেছেন জনাব, সজীব ওয়াজেদ জয়।

Related Articles

how do you feel about this website ?

Back to top button
%d bloggers like this: